সঠিক নিয়ম ডায়েট

বিয়ের আগের সঠিক ডায়েট - Keya Seth Aromatherapy

বিবাহের খাদ্য

যোগাড় ব্যবস্থায় যেমন মুরনি জীবনের সবচেয়ে উত্তম উত্তেজনাকর হুহুর্ত ঠিক একই আবারদারুণ সমস্যা- ঝক্কির । এর উপর আবার জীবনের এই বিশেষ অনুষ্ঠানের দিন সবচেয়ে সুন্দর দেখতে লাগাটাও অবশ্যই জূরী। সংবাদ প্রতিদিন একটি গুরুত্বপূর্ণ বিষয়। সঠিক ডায়াইট আপনার জন্য যেমন নিয়ে আসতে পারে ন্যাচারাল গ্ল্যামার এবং সৌন্দর্য-সৌষ্ঠব ঠিক তার বিপরীতে ফ্যাডডায়েট(যে ডায়েট প্ল্যান দ্রুত কম প্রতিশ্রুতি দেয়) এই সমস্ত ভুল নষ্ট করতে পারে।

বিবাহের খাদ্য

অনেক আগে যদি আপনি আপনার সম্পর্কে জানতে চাও তাহলে প্রতিদিন ডায়েট বিচক্ষণের সাথে প্ল্যান করা করা। ফ্যাড ডায়েট পরিত্যাগ করে সঠিক ডায়েট গ্রহণ করার জন্য কিন্তু নির্দিষ্ট শুভক্ষণের প্রয়োজন না। মনস্থির করো এবং আজকে তোমাকে সঠিক ডায়েটের সুভাস।

পরিষ্কার ধারণা প্রয়োজন যে ডায়ানেট এমন জরুরী তার মধ্যে একটি অংশ কমিয়ে ফেলার পরিবর্তে পরামর্শ পরামর্শ কর। তাই স্বাস্থ্যকর খাবারের প্রতি এই সময় বিশেষ প্রয়োজন। তবে তুমি যদি তোমার সামনে কি কমতে চাও তাহলে কমিয়ে ফেলাও খুব কঠিন নয়, কয়েকটা বা দু'মাস আগে তুমি যদি প্রপার ডায়েট ফলো করতে পারো। আরো বিস্তারিত তথ্য চেক নাও,

বিবাহের খাদ্য

সাধারণ দিন – প্রধান বিষয়

  • কখনো তোমার প্রয়োজনের বেশি খাবে না। স্বাস্থ্যকর খাবারও বেশি হলে তা আপনার ব্যবহার অস্বাস্থ্যকর হবে

  • আপনার যোগফল ক্যালরি পূরণ করতে হবে খবরটা সতর্কতা প্রয়োজন

  • দুই থেকে তিনবার বৈঠকে আপনার বিকল্পের পরিবর্তে পাঁচবার আবার খাও এবং সন্ধিতে সাতারের মধ্যে শেষ করো

  • প্রতিদিন রান্নার তেল পালটে এক্সট্রাভার্জিন অলিভ অয়েলে রান্না করা খাবার খাও । এই অলিভ অয়েল হেলদি ফ্যাটের অসমান উৎস।

  • প্রতিদিন স্বাস্থ্যকর খাদ্যতালিকা ডিপ ফ্রায়েড খাবারের উপরে হালকা ভাজা, সেদ্ধ অথবা ড্রেসড ফুডো রাখুন

  • ডায়েট প্রতিদিন হেলদি ও রেগুলার এক্সারসপ্লে ফলো করো

যে উপাসনাগুলি এ উড়িয়ে দেওয়া

বিবাহের খাদ্য

  • প্রক্রিয়াজাত খাদ্য।

  • যে খাবারে অ্যাড সুগার আছে।

  • কৃত্রিমভাবে মিষ্টতা আনা হয়েছে যে পানীয় এবং মিডিয়া খাবারে।

  • উচ্চমাত্রায় ফ্যাট যুক্ত খাবার।

যে খাবারের উপর ভিত্তি করবে

বিবাহের খাদ্য

চর্বিহীন মুসলিম, মাছ, ডিম - এনার্জি এবং শরীর তো বটেই , ত্বক ও চুল হেলদি কেওজ প্রোটিন গুরুত্বপূর্ণহোল এগ, চর্বিযুক্ত মাছ খুব ভাল হেলদি ফাটার উৎস যা হেলদি বডির জন্য অবশ্য গুরুত্বপূর্ণ

খাদ্যে দুধ এবং দুগ্ধজাত খাবার

ডাবল টোনড মিল্ক এবং ডেয়ারি - ডেয়ারি প্রডাক্টগুলি বহু নিউট্রিয়েন্টস সরবরাহ করে। কম ফ্যাট করতে আবার ডাবল টোনড মিলক এবং ফ্যাট ফ্রি ডেয়ারি গ্রহণ করতে হবে।

বিয়ের খাবারে মটরশুটি ৭টি ডাল

ডাল এবংস - প্রাণীজ প্রোটিনের মতই সঠিকভাবে উদ্ভিজ্জ প্রোটিন বিনষ্ট করতে হবে। বিন্‌স এবং ডাল জাতীয় খাদ্য স্বাস্থ্যকর প্রোটিন এবং কিছু এসেছেনশিয়াল ফ্যাটের অনেক ভালো উৎস।

খাদ্যতালিকায় সবজি

রঙিন সবজি - রঙের সবজি তোমার ডায়েটের একটি অংশ হতে পারে। সবুজ, লাল , হলুদ , কমলা প্রভৃতি রঙের সবজি শুধুমাত্র একজনকে স্পষ্ট করে বলবেন যে নিষ্কাশনের মাধ্যমে পৌষ্টিক শাসন ব্যবস্থার নিয়ন্ত্রণ ব্যবস্থা গ্রহণ করা হবে না , এগুলি ভিটামিনস এবং মিনারেললস-এর প্রধান প্রাকৃতিক উত্সব বটে । যা শরীর শরীর এবং মনের জন্য আবশ্যক।

বিবাহের খাদ্যের জন্য তাজা ফল

তাজা - প্রিজার্ভ করে রাখা ফ্রুট জুসের দিকে হাত বাড়ানোর পরিবর্তে তাজা মরশুমীর ফলাফলের উপর প্রভাব ফেলা ভাল। কারণ সংরক্ষিত ফলের রসে বাড়তি ফ্লেভার এবং সুগার যোগ করা হয়। এরজন্য প্রতিদিন তাজা ফল খাও, তবে খেয়াল রাখবে অনুশীলনে অধিক ফল গ্রহণ করা উচিত নয় , কারণ এর ফলে টোটা ক্যালরি ওগ্যার গ্রহণের মধ্য দিয়ে যেতে পারে।

বাহ্যিক আগে চট করে আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা যোগাযোগ যোগাযোগ যোগাযোগ যোগাযোগ যোগাযোগ ব্যবস্থা করে যা এই ডায়েট প্ল্যান খুব একটা কার্যকর হবে না| সেক্ষেত্রে অন্য প্ল্যান ফলো করতে হবে | কি হবে সেই প্ল্যাননিও নজর রাখতে আমাদের পরবর্তী ব্লগে, আগে ঝটজলদি ফিরে সঠিক চেহারায় |

এই ব্লগটি পড়ুন ইংরেজিতে

  |  

More Posts

0 comments

Leave a comment